Sunday, February 16, 2014

কম্পিউটার বা আইফোন দিয়ে আইফোন ক্লিন করে ফাস্ট করবেন যেভাবে।

পরম করুনাময় আল্লাহর নামে শুরু করছি। আসসালামু আলাইকুম। আশা করি সবাই আল্লাহর রহমতে ভাল আছেন।
যেকোনো আইফোন যদি স্লো কাজ করে তাহলে আমার এই পোস্টটি অবশ্যই দেখুন। আইফোনটি জেইলব্রেক থাকলে সরাসরি আইফোন দিয়েই অকেজো, অদরকারী ফাইলগুলো মুছে ফেলে ফাস্ট করতে পারবেন। আর যদি জেইলব্রেক না থাকে তাহলে কম্পিউটার দিয়ে সফটওয়্যারের মাধ্যমে করতে পারবেন। এটা শুধু iOS7 এর জন্য নয়। যেকোনো ভার্সনের জন্য মানে সবার জন্য সেটা iPhone 2g,3g,3gs,4,4s,5,5c,5s যাই হোক না কেন। ১০০% নিশ্চিত ফাস্ট হবে। তাই অবহেলা না করে পুরা পোস্ট দেখে করে নিন। অনেকেই হয়ত জানেন, তারপরও বলব পোস্টটা পড়ে কমেন্ট করুন। অন্যের উপকার হবে।

যাদের জেইলব্রেক করাঃ
Cydia থেকে repo.insanelyi.com রেপো অ্যাড করে iCleaner Pro ইন্সটল করে নিন। যাদের এই রেপো অ্যাড করা নাই তারা Cydia > Manage > Sources > Edit > Add > যে বক্স আসবে তাতে http:// সহ repo.insanelyi.com লিখে > Add Sources > Add Anyway দিয়ে আপডেট হবার পর > Return to Cydia  দিয়ে iCleaner Pro লিখে সার্চ করে Install > Confirm করে ইন্সটল করে নিতে পারবেন। যারা অনেক দিন Cydia ব্যাবহার করেন না তারা নেটসহ Cydia ওপেন করে সম্পূর্ণ আপডেট হবার পর আগে Complete Upgrade এ ক্লিক করে Confirm করে আপডেট করে নিন।


ঠিকমত ইন্সটল করতে পারলে উপরের দেয়া স্ক্রীনের মত সেট করে Clean এ ক্লিক করলেই আইফোনের অকেজো ফাইল অনুযায়ী সময় নিয়ে আইফোনটি নিজে নিজে Respring হবার মেসেজ আসবে। তাতে Yes চাপুন বা 10 Sec অপেক্ষা করলে নিজে নিজেই রিস্প্রিং হবে। এবার দেখুন আইফোন অবশ্যই ফাস্ট কাজ করবে।

যাদের জেইলব্রেক নাইঃ
যাদের জেইলব্রেক করা নাই তাদের আইফোন ফাস্ট করতে চাইলে পিসিতে এখান থেকে সফটওয়্যারটি ডাউনলোড করে GF3K-ZGKS-4NGW-BKOW-NFOC এই কোড দিয়ে ফুল ভার্সন করে আপনি আপনার ইচ্ছামত ক্লিন করতে পারবেন। যা দেখতে নিচের ছবির মত দেখাবে। এই সফটওয়্যার এবং কোড গুলো Jahed Hussain Ghuznavy থেকে নেয়া।


কোন কিছু না বুঝলে দুমায়া কমেন্ট করেন। আমি আরও তথ্য অ্যাড করব আপনাদের কমেন্ট দেখে।


7 comments: