Saturday, February 1, 2014

আইফোন দিয়ে যা যা করা যায় না, তবে জেইলব্রেক থাকলে ভিন্ন কথা।

পরম করুণাময় আল্লাহর নামে শুরু করছি। আসসালামু আলাইকুম। আশা করি সবাই আল্লাহর রহমতে ভাল আছেন।
* ইন্টারনেট ছাড়া রেডিও শুনা যায় না। কারণ আইফোনে এমন কোন অপশন নাই যা অন্য ফোনে থাকে।
* ব্লুটুথ দিয়ে সরাসরি কোন ফোনে ফাইল শেয়ার করা যায় না। তবে App Store থেকে Zapya দিয়ে কিছুটা করা যায়। আর জেইলব্রেক থাকলে AirBlue Sharing টুইক দিয়ে করা যায়। AirBlue Sharing সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।
* আইফোন দিয়ে সরাসরি ভিডিও কল করা যায় না। তার জন্য FaceTime এবং বিভিন্ন অ্যাপস যেমন Skype, Tango ব্যাবহার করতে হবে। সৌদি আরব, আরব আমিরাতের আইফোন হলে FaceTime ও করতে পারবেন না।
* অন্যান্য ফোনের মত সরাসরি সিমে ফোন নাম্বার সেভ করা যায় না। তবে iOS6 বা তার নিচের ভার্সনে Jailbreak করে Cydia থেকে SIManager ইন্সটল করে করা যায়। iOS7 এ SIManager কাজ করে না।
* আইফোনে দুইটা স্পিকার থাকে না। একটা স্পিকার আরেকটা মাইক্রোফোন।
* আইফোনে MP3 ফরম্যাটের রিংটোন সেট করা যায় না। সরাসরি গানকেও কোন রিংটোন হিসেবে সেট করা যায় না। আইফোনের রিংটোন ফরম্যাট হল M4R. তবে জেইলব্রেক করা থাকলে সরাসরি রিংটোন তৈরি করে কম্পিউটার ছাড়াই রিংটোন সেট করতে পারবেন এই সংক্রান্ত তথ্য জানতে এখানে ক্লিক করুন।
* অনলাইন থেকে গান, ভিডিও ডাউনলোড করে সরাসরি মিউজিক/ভিডিও অ্যাপসে নেয়া যায় না। তবে জেইলব্রেক থাকলে বিভিন্ন অ্যাপস/টুইক দিয়ে নেয়া যায়। এই সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।
* আইফোনে আলাদা মেমোরি কার্ড লাগানো যায় না।
* আইফোন দিয়ে সরাসরি টিভি দেখা যায় না। তবে অনলাইনে থাকা টিভি দেখতে হলে Flash Player Supported ওয়েব ব্রাউজার অ্যাপস যেমনঃ Puffin Web Browser যা $2.99, Photon Flash Player যা $3.99 দিয়ে দেখা যায়।

2 comments: